যাচ্ছি তোমায় পাবো বলে
অন্ধকারের  আঁধার ঠেলে
কত নদী,পাহাড় বাধায়
তেপান্তরের মাঠের কাদায়
রৌদ্র ঝড়ের শাসন শুনে
মনতো আমার যায়্না থেমে
দেখা হবে তোমায় আমায়
ছুটছি পথে কেইবা থামায়
হাজার হাজার মাইল ছুটেছি
আরো হাজার ছুটতে রাজি
তুমি শুধু থেকো সেথায়
ভাবনা আমার রেখো মাথায়
তোমার মনের অসীম জুড়ে
রেখেছো কি আমায় ধরে?
আমার মনের বাঁধ ভেঙেছে
শান্ত নদে বান ডেকেছে
তোমার মনের বিশাল বাঁধে
এবার প্লাবন থেমে যাবে
অকূল গ্ভীর রিজারভার
শান্ত হবে মন আমার
তোমার আশায় এত্টা পথ
ছুটছি আমি নিয়ে শপথ।